শনিবার , জানুয়ারি ২২ ২০২২
Breaking News

বীরগঞ্জে মহান বিজয় দিবস উদযাপিত

মো. তোফাজ্জল হোসেন, স্টাফ রিপোর্টারঃব্যাপক আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে দিনাজপুরের বীরগঞ্জে মহান বিজয় ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন করা হয়েছে। বৃহস্পতিবার সুর্যোদয়ের সাথে সাথে ৫০বার তোপধ্বনীর মধ্যদিয়ে দিবসের শুভ সুচনা করা হয়।

প্রথম প্রহরে উপজেলা পরিষদ চত্বরে শহীদ মিনার ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শহীদদের প্রতি শ্রদ্ধাঞ্জলী অর্পণ করেন সাবেক সংসদ সদস্য ও সাবেক সংসদ সদস্য মো: আমিনুল ইসলাম। পরে পর্যায়ক্রমে উপজেলা প্রশাসন, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার সংসদ, বীরগঞ্জ থানা, বীরগঞ্জ পৌরসভা, আওয়ামী লীগ, জাতীয় পার্টি, উপজেলা প্রকৌশলীর কার্যালয়, বীরগঞ্জ প্রেসক্লাব সহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

নিহতদের স্মরণে ১মিনিট নিরবতা শেষে বিশেষ দোয়া কামনা করা হয়। এরপরে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আব্দুল কাদের এর সভাপতিত্বে সকাল ৮টায় বীরগঞ্জ পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে প্যারেট গ্রাউন্ডে প্রধান অতিথি হিসেবে জাতীয় পতাকা উত্তোলন ও উদ্বোধন করেন উপজেলা পরিষদের মো. আমিনুল ইসলাম। এরপর এসআই আকবর আলীর নেতৃত্বে থানা পুলিশ, আনসার সদস্য, ফায়ার সার্ভিস কর্মী সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্যারেড প্রদর্শন শেষে শিক্ষার্থীরা একে একে মনমুগদ্ধকর ডিসপ্লে প্রদর্শন করেন এবং খেলাধুলা অনুষ্ঠিত হয়।

পরে মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা প্রদান করা হয়। অনুষ্ঠানে ইউএনও মো. আব্দুল কাদের এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান মো. আমিনুল ইসলাম। বিশেষ অতিথির বক্তব্য রাখেন সহকারী কমিশনার (ভূমি) মো. কামাল হোসেন, উপজেলা সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার কালিপদ রায়, বীরগঞ্জ থানার ওসি মো. আব্দুল মতিন প্রধান, বীর মুক্তিযোদ্ধা এস.এম.খালেক, উপজেলা আ,লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. শামীম ফিরোজ আলম।

স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার আবুরেজা মোঃ আসাদুজ্জামান। এসময় উপজেলা প্রকৌশলী আব্দুল মান্নাফ, উপজেলা প্রকল্প বাস্তাবায়ন কর্মকর্তা মো. ছানাউল্লাহ, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. জাকিরুল ইসলাম, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার, কন্দর্প নারায়ন রায়, উপজেলা শিক্ষা অফিসার মো. আবুল কালাম আজাদ, উপজেলা মৎস্য কর্মকর্তা হিমেল চন্দ্র রায়, উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার মনোরঞ্জন অধিকারী সহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের উপ-সহকারী প্রকৌশলী মো. হুমায়ুন কবির। শেষে আয়োজিত অনুষ্ঠানে।আংশগ্রহণকারী বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়।

পরিশেষে বিকেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক শপথ বাক্য পাঠ করলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও সাবেক সংসদ সদস্য মো. আমিনুল ইসলাম সহ হাজারো মানুষ।

About বীরগঞ্জ টুয়েন্টি ফোর

Check Also

বীরগঞ্জে কয়লা সংকটে ইটভাটা মালিকরা দিশেহারা

মোঃ তোফাজ্জল হোসেন, স্টাফ রিপোর্টারঃ দিনাজপুরের বীরগঞ্জে কয়লা সংকটে ইটভাটা মালিকরা দিশেহারা হয়ে পড়েছে। অবকাঠামো …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *