শনিবার , জানুয়ারি ২২ ২০২২
Breaking News

বীরগঞ্জের মোহাম্মদপুর ইউনিয়নে প্রতিপক্ষের পৃথক হামলায় ২জন আহত, স্বতন্ত্র প্রার্থীর অভিযোগ তাকে কোন প্রচার কিংবা পোস্টার লাগাতে দিচ্ছে না।

 মোশাররফ হোসেন,স্টাফ রিপোর্টারঃ
নিয়মানুসারে বাংলাদেশ নির্বাচন কমিশন চতুর্থ ধাপের তফসিল ঘোষণার পর গত ৮ ডিসেম্বর’২০২১ থেকে দিনাজপুরের বীরগঞ্জে উৎসব মুখোর পরিবেশে নির্বাচনী প্রচার প্রচারণা শুরু হয়েছে।৯ টি ইউনিয়নে নির্বাচন শুরু হয়েছে, সর্বত্র সুচারুভাবে নীতিমালা অনুসারে প্রচার প্রচারণা চললেও ব্যতিক্রম মোহাম্মদপুর ইউনিয়ন, এখানে নৌকা মার্কার প্রার্থী, সমর্থকদের প্রতিবন্ধকতা সহিংসতার কারনে প্রচারাভিযানে নামতে পারছেন না, এখানকার সফল ও বিপুল জনপ্রিয় বার বার নির্বাচিত চেয়ারম্যান গোপাল চন্দ্র দেবশর্মা।তার মার্কা ‘ঘোড়া’।বহুগুনে জনপ্রিয়,জনতার গোপাল শুধু ইউপি চেয়ারম্যানই নন, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান, উপজেলা পুজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক, গোধুলী বৃদ্ধাশ্রম, নওপাড়া স্কুল অ্যান্ড কলেজের সভাপতি ছাড়াও বিভিন্ন শিক্ষা, সামাজিক ও সাংস্কৃতিক প্রতিষ্ঠানের কর্ণধার।তাই তাকে ভোটের মাধ্যমে পরাজিত করা সম্ভব নয়, এমন বাস্তবতায় তার বিজয় ঠেকাতে আওয়ামী দলীয় মনোনিত নৌকার প্রার্থী মোঃ ওয়াহিদুজ্জামান বাদশা ও তার সমর্থকেরা সহিংসতার পথ বেছে নিয়ে ব্যপক ত্রাস সৃষ্টি করছে, তান্ডব চালিয়ে হুমকি-ধামকি, এমনকি একের পর এক ঘোড়া মার্কার কর্মী সমর্থক ও ভোটারগনের বাড়ি বাড়ি গিয়ে তাদের উপর হামলা চালিয়ে আহত ও লুটপাট শুরু করেছে।

কোথাও তার মার্কা লাগাতে দেয়া হচ্ছে না, আবার ঝুলন্ত মার্কা ছিড়ে ফেলে আগুনে পুড়িয়ে দেয়া হচ্ছে। প্রচারাভিযানের প্রায় এক সপ্তাহ পেরিয়ে গেলেও ইউনিয়নের কোথাও তার ঘোড়া মার্কা লাগাতে পারে নাই।অপরদিকে তার পক্ষের লোক অনীল চন্দ্র রায় এবং শহিদুল ইসলামের উপর দফায় দফায় হামলা চালিয়ে গুরুতর আহত করা হয়েছে। তারা বীরগঞ্জ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

আহত অনীল জানায় রবিবার দিবাগতরাতে সবাই মাথায় হেলমেট পরিহিত ৩০/৪০টি মটর সাইকেলে হামলাকারীরা লাঠিসোটা নিয়ে এসে আমার উপর আক্রমণ চালায়, বলে বেটাকে শেষ কর, যদি নৌকায় ভোট দিস তবে থাকবি অন্যথায় এলাকা ছেড়ে চলে যা, মাথায় আঘাত করলে আমার মাথা ফেটে যায়, সংজ্ঞা হারিয়ে ফেলি, এখন দেখি আমি হাসপাতালে।আমার পকেটে থাকা ৩৫০০ টাকা তারা নিয়ে গেছে। অনিলের বাড়ি ঐ ইউনিয়নের মোল্লা পাড়া বাবার নাম দিনেশ বলে জানান।

তরৎবাড়ি শিবপুর গ্রামের মোঃ তসলিম উদ্দিনের পুত্র আহত মোঃ শহিদুল ইসলাম জানান সোমবার সকাল সাড়ে ৮-৯ টার সময় সার কেনার জন্য ৪৫০০ টাকা নিয়ে বাড়ি থেকে বাজার যাওয়ার প্রস্তুতি নিচ্ছেন, এমন সময় নৌকা মার্কার প্রার্থী বাদশা’র লোক খেকেরুর ছেলে রশিদুল ইসলাম এসে আমাকে খেকিডাংগা বাজারে যেতে বলে আমি তার সাথে সেখানে পৌছা মাত্রই কোন কথা বলার সুযোগ না দিয়ে সাইকেল মেকারের দোকানের পাশে লাঠি দিয়ে হাতে পায়ে এলোপাতাড়ি পিটাতে থাকে ও অশ্লীল ভাষায় গালি দিয়ে বলে বেটা এবার নৌকায় ভোট না দিলে ভিটা ছাড়া করা হবে,নৌকায় ভোট না দিলে এই ইউনিয়নে বসবাসের সুযোগ নেই।

সবাইকে জানিয়ে দিবি ঘোড়া মার্কা বা গোপালের নাম উচ্চারন করলে উচিত শিক্ষা দেয়া হবে, আমি মারাত্মক আহত হই, আমার পকেটের টাকা ছিনিয়ে নিয়েছে। স্বজনেরা আমাকে এখানে এনেছে। নৌকার প্রার্থী ও তার সমর্থকদের তান্ডবে সমগ্র এলাকা ভীতসন্ত্রস্ত। ইউনিয়নের জনপদটি থমথমে অবস্থা বিরাজ করছে। এমন পরিস্থিতিতে নির্বাচনের সুষ্ঠ, স্বাভাবিক পরিবেশ তৈরীর জন্য স্বতন্ত্র প্রার্থী গোপাল চন্দ্র দেবশর্মা রিটার্নিং অফিসার বরাবর প্রার্থী কর্তৃক নির্বাচন আচরন বিধি ভঙ্গ ও ভয়ভীতি ছড়ানোর লিখিত অভিযোগ করেন প্রতিপক্ষের বিরুদ্ধে।

ফলে গতকাল রবিবার পুলিশ প্রশাসন দ্রুত পদক্ষেপ নিয়ে বিকেলে ৩ টায় মাহানপুর হাটে নির্বাচন আচরণ বিধি বিষয়ক অবহিত করন সভা করেছে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কঠোর হুসিয়ারী উচ্চারণ করে বক্তব্য দেন অতিঃ পুলিশ সুপার, বীরগঞ্জ সার্কেল মোঃ ওয়ারেস আলী, বিশেষ অতিথি বীরগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোঃ আব্দুল মতিন প্রধান সহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ এবং হাজার হাজার ইউনিয়নবাসী।

উপজেলার শীর্ষ পুলিশ অফিসার দ্বয় স্পষ্টভাবে উল্লেখ করে বলেন কোন প্রকার সংঘাত, সহিংসতা, বিশৃঙ্খলা, অনিয়ম তথা নির্বাচনী আচরণ বিধি লংঘন বরদাস্ত করা করা হবে না, কেউ কাওরো হুমকি ধামকিতে ভয় পাবেন না, আমরা আপনাদের পাশে আছি। সকল প্রার্থীর সমান অধিকার নিশ্চিত করা হবে। সুষ্ঠুভাবে সকল পক্ষ তাদের প্রচারাভিযান চালাতে পারবেন, কোন প্রতিবন্ধকতা চলবে না। পুলিশ ও প্রশাসন সোচ্চার রয়েছে।নির্ভয়ে নির্বাচন পরিচালনা করুন, কেউ বা কোন গোষ্ঠি বিশৃঙ্খলা করলে বা অনুরূপ চেষ্টা করলে, সাথে সাথে পুলিশে সংবাদ দিন।

এ ব্যপারে স্বতন্ত্র প্রার্থী গোপাল চন্দ্র দেবশর্মা জানান তিনি নিরুপায় হয়ে লিখিত অভিযোগ করতে বাধ্য হয়েছেন, ইতোপূর্বে কখনো এমন পরিস্থিতি দেখেন নি।অভিযুক্ত নৌকা মার্কা প্রার্থীর সাথে তার বাড়িতে গিয়ে এমন কি তার মুঠোফোনে একাধিক বার চেষ্টা করে যোগাযোগ করা সম্ভব হয়নি।

 

About বীরগঞ্জ টুয়েন্টি ফোর

Check Also

বীরগঞ্জে কয়লা সংকটে ইটভাটা মালিকরা দিশেহারা

মোঃ তোফাজ্জল হোসেন, স্টাফ রিপোর্টারঃ দিনাজপুরের বীরগঞ্জে কয়লা সংকটে ইটভাটা মালিকরা দিশেহারা হয়ে পড়েছে। অবকাঠামো …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *