শনিবার , নভেম্বর ২৭ ২০২১
Breaking News

বীরগঞ্জে গ্রামবাংলার ঐতিহ্যবাহী হা-ডু-ডু খেলা

মোঃ তোফাজ্জল হোসেন, স্টাফ রিপোর্টারঃ দিনাজপুরের বীরগঞ্জে গ্রামবাংলার ঐতিহ্যবাহী হা-ডু-ডু চুড়ান্ত ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বিকেলে উপজেলার মোহনপুর ইউনিয়নের চকমহাদেবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠ প্রাঙ্গণে সুরলতা যুব সাংস্কৃতিক সংগঠন ও পাঠাগার কর্তৃক আয়োজিত এ খেলার প্রধান অতিথি হিসেবে শুভ উদ্বোধন ও বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আমিনুল ইসলাম।

প্রধান অতিথি আমিনুল ইসলাম বলেন, হারাতে বসেছে জনপ্রিয় এই খেলাটি। প্রত্যেক এলাকায় যদি এমন উদ্যোগ নিয়ে নিয়মিত খেলাটি আয়োজন করা হয় তাহলে ঐতিহ্যবাহী এই খেলাটি তরুণ প্রজন্মের কাছে জনপ্রিয়তা পাবে। সেই সাথে আমরা পাব হারিয়ে যাওয়া ঐতিহ্য। তিনি আরো বলেন, খেলাধুলা চলমান থাকলে যুব সমাজ কখনো মাদকদ্রব্যের প্রতি আকৃষ্ট হবে না। দেশ ও যুব সমাজ আগামী দিনের ভবিষ্যৎ তাদের কে রক্ষায় আমাদের সকলের এগিয়ে আসা একান্ত প্রয়োজন।

হা-ডু-ডু প্রতিযোগিতা কমিটির সভাপতি জাকিরুল ইসলাম মাস্টারের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন মোহনপুর ইউনিয়নের চেয়ারম্যান মো. মজিদুল ইসলাম, বিএনপির উপজেলা শাখার যুগ্ম সাধারণ সম্পাদক শাহিনুর ইসলাম শাহীন চৌধুরী, বিএনপির মোহনপুর ইউনিয়ন শাখার সাধারণ সম্পাদক আব্দুল খালেক, মাটিয়াকুড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মিজানুর রহমান, মাটিয়াকুড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রিয়াজুল ইসলাম। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন উপজেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মারুফ হাসান রনি। গ্রাম বাংলার ঐতিহ্যবাহী হা-ডু-ডু খেলোয়াড়দের কৌশল ও শতশত উৎসুক জনতার উপস্থিতিতে তৈরি হয় এক আনন্দময় বিকাল। খেলায় দৌলতপুর দলকে ৪৩-৮৪ পয়েন্টে হারিয়ে মিরাটুংগী দল বিজয়ী হয়। খেলা শেষে চ্যাম্পিয়ন ও রানার্সআপ দলের হাতে পুরষ্কার তুলে দেন উপজেলা চেয়ারম্যান আমিনুল ইসলাম।

About বীরগঞ্জ টুয়েন্টি ফোর

Check Also

বীরগঞ্জে রাস পূর্ণিমা উপলক্ষ‍্যে মহোৎসব

মোঃ তোফাজ্জল হোসেন, স্টাফ রিপোর্টারঃ দিনাজপুরের বীরগঞ্জে রাস পূর্ণিমা উপলক্ষ‍্যে মহোৎসবের উদ্বোধন করা হয়েছে। শুক্রবার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *