শনিবার , নভেম্বর ২৭ ২০২১
Breaking News

বীরগঞ্জে সেবাদানকারী প্রতিষ্ঠানের সাথে বার্ষিক পাবলিক হেয়ারিং অনুষ্ঠিত 

মোঃ তোফাজ্জল হোসেন, স্টাফ রিপোর্টারঃ দিনাজপুরের বীরগঞ্জে কমিউনিটি ভিত্তিক সংগঠন সমূহের সাথে সেবাদানকারী প্রতিষ্ঠানের সাথে বার্ষিক পাবলিক হেয়ারিং অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। সোমবার বেলা ১২টায় উপজেলার ১১নং মরিচা ইউনিয়ন পরিষদের হলরুমে পল্লীশ্রী, নারীর ক্ষমতায়নের জন্য সুযোগ সৃষ্টি -প্রকল্পের আয়োজনে ও ব্রেড ফর দ্যা ওয়ার্ল্ড -জার্মানের সহযোগিতায় কমিউনিটি ভিত্তিক সংগঠন সমূহের সাথে সেবাদানকারী প্রতিষ্ঠানের সাথে বার্ষিক পাবলিক হেয়ারিং অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও সাবেক সংসদ সদস্য মো. আমিনুল ইসলাম। মরিচা ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো.আতাহারুল ইসলাম চৌধুরী হেলাল এর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা সহকারী শিক্ষা অফিসার পরিতোষ চন্দ্র সরকার। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন পল্লীশ্রী প্রোগ্রাম অফিসার মোছা. শাহীন আকতার। এসময় বীরগঞ্জ প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা ও সভাপতি মো. আবেদ আলী, সিনিয়র সহ- সভাপতি ছকিমদ্দিন আহম্মেদযুগ্ম সাধারণ সম্পাদক মো. মোশাররফ হোসেন, সাংগঠনিক সম্পাদক রেজা মো. তৌফিক, সাংবাদিক রনজিৎ সরকার রাজ, কার্তিক ব্যানার্জী, বিকাশ ঘোষ, তোফাজ্জল হোসেন, পল্লীশ্রী প্রোগ্রাম ফ‍্যাসিলিটেটার ফেরদৌসি বেগম, সৈয়দ আলী সহ সিবিও সদস‍্যবৃন্দ উপস্থিত ছিলেন। প্রধান অতিথি মো. আমিনুল ইসলাম তার বক্তব্যে বলেন, দেশের মোট জনসংখ্যার অর্ধেক নারী। অর্ধেক এই জনগোষ্ঠীকে বাদ দিয়ে দেশের উন্নয়ন অসম্ভব। তাই বর্তমান জননেত্রী শেখ হাসিনার সরকার নারীর ক্ষমতায়ন নিশ্চিত করতে প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। নারীর ক্ষমতায়ন বলতে আমরা বুঝি অর্থনৈতিকভাবে স্বাবলম্বী হওয়ার সঙ্গে সঙ্গে যে কোনো বিষয়ে মত প্রকাশের অধিকার প্রতিষ্ঠা করতে পারা। দেশেকে এগিয়ে নেওয়ার জন্য নারীর ক্ষমতায়ন অত্যন্ত জরুরি। অতীতে নারীদের অগ্রগতির পথে আমাদের ধর্মীয়, সামাজিক ও রাজনৈতিক ক্ষেত্রে বাধা ছিল। গ্রামীণ নারীদের বেশিরভাগ সময়ে কেটেছিল গৃহকর্মে। আবার ধর্মের অপব্যাখ্যা দিয়ে ধর্মীয় অজুহাতে নারীকে ঘরের মধ্যে বন্দি রাখা হত অনেক ক্ষেত্রে। তবে বর্তমান সরকারের বলিষ্ঠ পদক্ষেপের কারণে নারীও এখন আর পিছিয়ে নেই, এগিয়ে চলছে দেশের অগ্রগতির সঙ্গে তাল মিলিয়ে। শিক্ষা আর দক্ষতা দিয়ে পুরুষের সঙ্গে সমানতালে এগিয়ে যাচ্ছে নারী।

এর আগে সোমবার সকালে মরিচা ইউনিয়নের নাগরী সাগরী মুন্সিপাড়া বড় জামে মসজিদের ২তলা ছাদ ঢালাই প্রধান অতিথি হিসেবে শুভ উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও সাবেক সংসদ সদস্য মো. আমিনুল ইসলাম।

About বীরগঞ্জ টুয়েন্টি ফোর

Check Also

বীরগঞ্জে রাস পূর্ণিমা উপলক্ষ‍্যে মহোৎসব

মোঃ তোফাজ্জল হোসেন, স্টাফ রিপোর্টারঃ দিনাজপুরের বীরগঞ্জে রাস পূর্ণিমা উপলক্ষ‍্যে মহোৎসবের উদ্বোধন করা হয়েছে। শুক্রবার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *