বুধবার , অক্টোবর ২০ ২০২১

শিক্ষক সম্মাননা পেলেন বীরগঞ্জের মতিউল ইসলাম

মোঃ তোফাজ্জল হোসেন: দিনাজপুরের বীরগঞ্জ উপজেলা থেকে একমাত্র শিক্ষক হিসেবে শিক্ষক সম্মাননা পেয়েছেন মো. মতিউল ইসলাম। তিনি উপজেলার ঝাড়বাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক হিসেবে কর্মরত রয়েছেন।

শুক্রবার রংপুর সেনানিবাস শীতল কমিউনিটি সেন্টারে রংপুর বিভাগীয় অ্যাম্বাসেডর আইসিটিফোরই এর আয়োজনে এটুআই পোগ্রাম, আইসিটি ডিভিশন ও গ্রামীণ ফোনের সহযোগিতায় করোনা মহামারিতে অনলাইনে শিক্ষায় বিশেষ অবদান রাখায় তাকে এ সম্মাননা প্রদান করা হয়। জানা যায়, মো. মতিউল ইসলাম শিক্ষার্থীদের কথা বিবেচনা করে করোনা মহামারীর শুরু থেকেই নিয়মিত অনলাইনে ক্লাস চালিয়ে যান। তার এই অনলাইন ক্লাস কার্যক্রম শিক্ষার্থীদের মাঝে ব্যাপক সাড়া জাগিয়েছিল। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগে শিক্ষার্থীদের জন্য প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় এবং প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের পরিকল্পনা ও বাস্তবায়নে জনপ্রিয় ফেসবুক পেইজ ঘরে বসে শিখি, শিক্ষকদের সৃজনশীলতার প্ল্যাটফর্ম হিসেবে পরিচিত শিক্ষক বাতায়ন, এছাড়াও টিচার্স ড্রিম ও দিনাজপুর অনলাইন প্রাইমারি স্কুল, দিনাজপুর সদর অনলাইন স্কুলে অনলাইনে ক্লাস নেন তিনি।

মতিউল ইসলাম জানান, আমি সকলের দোয়ায় প্রাথমিকে নিবেদিত কাজ করে যেতে চাই। শিশুদের সহপাঠক্রমিক কার্যক্রমসহ ডিজিটাল পদ্ধতিতে পাঠদানে আগ্রহী করতে চাই। এছাড়াও প্রাথমিকের শিক্ষকদের আইসিটি উন্নয়নে কাজ করবো। আজকে সকলের অনুপ্রেরণায় এগিয়ে গিয়েছি, এজন্য সকলকে ধন্যবাদ জানাই।

উপজেলা শিক্ষা কর্মকর্তা আবুল কালাম আজাদ জানান, মতিউল ইসলাম শিক্ষক সম্মাননা পাওয়ায় আমরা অনেক আনন্দিত এবং তাকে শুভেচ্ছা ও অভিনন্দন জানাচ্ছি। করোনাকালীন অনলাইনে তার ক্লাস নেওয়া ভূমিকা অপরিসীম ছিল। শিক্ষার্থীদের মাঝে ক্লাসগুলো ব্যাপক সাড়া ফেলেছিলেন। তাকে প্রতিনিয়ত বিভিন্ন বিষয়ে দিক নির্দেশনা ও পরামর্শ দেওয়া হয়েছে। সত্যি বলতে উনি একজন পরিশ্রমী শিক্ষক। আমাদের এই শিক্ষক খুবই আত্মবিশ্বাসী এবং তার বহুমুখী প্রতিভা আছে। আসলে আমরা এই শিক্ষককে নিয়ে গর্বিত ও তার মঙ্গল কামনা করি।

অন্যদিকে শুক্রবার রাত সাড়ে ৯টায় শতগ্রাম আওয়ামী যুবলীগ কার্যালয়ে মতিউল ইসলাম শিক্ষক সম্মাননা পাওয়ার তার এসএসসি ব্যাচ ১৯৯২ থেকে সংবর্ধনা দেওয়া হয়। এসময় ৯২ ব্যাচের বিকাশ দেবনাথ, জাহেদুল ইসলাম, জনার্দন সাহা, গোলাম রব্বানী, মোমিনুর রহমান, আ. হাকিম, আ. হামিদ, আ.জলিল ও সাইদুল ইসলাম ছাড়াও রাজু আহম্মেদ, কৌশিক সাহা উপস্থিত ছিলেন। উল্লেখ্য যে, মো. মতিউল ইসলাম জাতীয় প্রাথমিক শিক্ষা পদক-২০১৯ এর উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ সহকারী শিক্ষক নির্বাচিত হয়েছিলেন।

About বীরগঞ্জ টুয়েন্টি ফোর

Check Also

বীরগঞ্জে ইঁদুর নিধন অভিযানের শুভ উদ্বোধন

মোঃ তোফাজ্জল হোসেন, স্টাফ রিপোর্টারঃ দিনাজপুরের বীরগঞ্জে আসুন, সম্পদ ও ফসল রক্ষায় সম্মিলিতভাবে ইঁদুর নিধন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *