বুধবার , অক্টোবর ২০ ২০২১

বীরগঞ্জে আউটসোর্সিং বিষয়ে সক্ষমতা বৃদ্ধিমূলক প্রশিক্ষণের উদ্বোধন

মোঃ তোফাজ্জল হোসেন, স্টাফ রিপোর্টারঃ দিনাজপুরের বীরগঞ্জে ২২ দিনব্যাপী শিক্ষিত বেকার যুবক ও যুব মহিলাদের আত্মকর্মসংস্থানের লক্ষ্যে ফ্রিল্যান্সিং ও আউটসোর্সিং বিষয়ে সক্ষমতা বৃদ্ধিমূলক প্রশিক্ষণের উদ্বোধন করা হয়েছে।

উপজেলা পরিষদের আয়োজনে উপজেলা পরিচালনা ও উন্নয়ন প্রকল্প, স্থানীয় সরকার বিভাগ ও জাপান ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সি (জাইকা) এর সহযোগিতায় এ প্রশিক্ষণের উদ্বোধন করা হয়।

শনিবার সকাল সাড়ে ১০টার দিকে বীরগঞ্জ মহিলা কলেজের কম্পিউটার ল্যাব কক্ষে প্রধান অতিথি হিসেবে প্রশিক্ষণ কার্যক্রমের শুভ উদ্বোধন করেন ও বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আমিনুল ইসলাম।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আব্দুল কাদের এর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মোছা. আয়শা আক্তার বৃষ্টি, বীরগঞ্জ মহিলা কলেজের অধ্যক্ষ জহিরুল হক ।প্রশিক্ষক হিসেবে বক্তব্য রাখেন আরিফ ইসলাম। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন উপজেলা তথ্য ও প্রযুক্তি দপ্তরের সহকারী প্রোগামার আফসানা হক।

এসময় উপজেলার বিভিন্ন ইউনিয়নের ২৫ জন যুবক ও যুব মহিলা অংশগ্রহণকারী উপস্থিত ছিলেন। প্রধান অতিথি মো. আমিনুল ইসলাম প্রশিক্ষণরত যুবক ও যুব মহিলাদের উদ্দেশ্যে বলেন, দেশরত্ন শেখ হাসিনার তার সুযোগ্য নেতৃত্বে দেশকে উন্নয়নের দিকে নিয়ে যাচ্ছেন। এক কথায় সব সূচকেই বাংলাদেশ এগিয়ে। আপনারা প্রশিক্ষণটি মনোযোগ দিয়ে গ্রহণ করলে আপনাদের পারিবারিক জীবনমান উন্নয়নসহ সর্বোপরি সমাজ উন্নয়নে ভূমিকা রাখতে পারবেন। তিনি আরো বলেন, প্রশিক্ষণ মানুষের কর্মদক্ষতা বাড়িয়ে দেয়। সুতরাং আপনারা এ প্রশিক্ষণের মাধ্যমে নিজেদের ভাগ্যেন্নয়নেও ভূমিকা রাখতে পারবেন। আপনারা এ প্রশিক্ষণ গ্রহণ করে বসে না থেকে প্রশিক্ষণটি কাজে লাগাবেন বলে আমার বিশ্বাস।

About বীরগঞ্জ টুয়েন্টি ফোর

Check Also

বীরগঞ্জে ইঁদুর নিধন অভিযানের শুভ উদ্বোধন

মোঃ তোফাজ্জল হোসেন, স্টাফ রিপোর্টারঃ দিনাজপুরের বীরগঞ্জে আসুন, সম্পদ ও ফসল রক্ষায় সম্মিলিতভাবে ইঁদুর নিধন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *