বুধবার , অক্টোবর ২০ ২০২১

বাঁচতে চান দরিদ্র কৃষকের মেধাবী সন্তান আমজাদ

মোঃ তোফাজ্জল হোসেন, স্টাফ রিপোর্টারঃ দিনাজপুরের বীরগঞ্জ উপজেলার ৩ নং শতগ্রাম ইউনিয়নের খড়িকাদাম গ্রামের বেলাল হোসেনের ছেলে আমজাদ আলী (২৮) বাঁচতে চান। হঠাৎ করেই তার কিডনি দুটি বিকল হয়ে গেছে।

পারিবারিক ও স্থানীয়দের থেকে জানা যায়, আমজাদ চার ভাইয়ের মধ্যে সবার বড়। বাবার আয়ে সংসার চলত না বলে সে পড়াশোনার পাশাপাশি রেস্টুরেন্টে কাজও করতেন। ২০১০ সালে উপজেলার ঝাড়বাড়ী উচ্চ বিদ্যালয় থেকে জিপিএ-৫ পেয়ে এসএসসি পাস করেন। ঝাড়বাড়ী মহাবিদ্যালয় থেকে বিজ্ঞান বিভাগে এইচএসসি পাস করেন ২০১২ সালে। পরে তিনি দিনাজপুর সরকারি কলেজ থেকে ২০১৮ সালে অর্থনীতি বিভাগে অনার্স শেষ করেন। একই কলেজে মাস্টার্সে ভর্তি হওয়ার পর আমজাদের কিডনির সমস্যা ধরা পড়ে। আমজাদ আলী বীরগঞ্জ২৪কে জানান, হাইপ্রেসার দুই-তিন বছর থেকেই ছিল। কিন্তু নিয়মিত ঔষধ খাই নি। একদিন বেশি পরিশ্রম করার ফলে সম্যাসা দেখা দেয়, বমি আসতেছিল। তৎক্ষনাৎ দিনাজপুরে একজন মেডিসিন বিশেষজ্ঞকে দেখাই। ওনি রিপোর্ট করানোর পরে দেখা যায় যে কিডনিতে সম্যাসা। তারপরে রংপুরে আনিসুর জামান স্যারের কাছে রিপোর্ট দেখে তিনি জানিয়েছেন দুটি কিডনিই অকেজো। কিডনি প্রতিস্থাপন এখন একমাত্র বিকল্প উপায়। এজন্য প্রয়োজন কমপক্ষে ৩০ লাখ টাকা। প্রতিস্থাপন করাতে পারলে স্বাভাবিক ভাবে চলাফেরা করতে পারবো। বর্তমানে চিকিৎসকের পরামর্শ অনুযায়ী দিনাজপুর মেডিকেল কলেজ হাসপাতালে সপ্তাহে দুই দিন তাঁর ডাইলোসিস করানো হচ্ছে। কৃষক বাবার পক্ষে এত টাকা কোনো ভাবেই সম্ভব নয়।

এমন পরিস্থিতিতে আমজাদের পাশে দাঁড়িয়েছে স্কুল জীবনের সহপাঠী, বন্ধু, শিক্ষক সহ স্থানীয়রা। তাদের চেষ্টা যদি সবার সহযোগিতায় বাঁচানো যায় দরিদ্র পরিবারের এই মেধাবী ছাত্রকে। চিকিৎসার জন্য আর্থিক সাহায্য চেয়ে সমাজের বিত্তবান দানশীল ও সকল ব্যক্তির কাছে আকুল আবেদন জানিয়েছেন তার পরিবার ও শুভাকাঙ্খিরা।

আমজাদের মা আয়েশা খাতুন বীরগঞ্জ২৪কে জানান, অর্থের অভাবে চিকিৎসা করাতে পারছে না তারা। সবার সহযোগিতায় বেঁচে যেতে পারে আমার সন্তানের জীবন। সবাই এগিয়ে আসুন।

ঝাড়বাড়ী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. গোলাম মোস্তফা বীরগঞ্জ২৪কে বলেন, ২০১০ সালে জিপিএ-৫ পেয়ে কৃতিত্বের সাথে উত্তীর্ণ হয়েছিল। সেই ছেলেটি কিছুদিন আগে জানতে পারলাম ওর দুটি কিডনি নষ্ট হয়ে গেছে। সে এখন চিকিৎসাধীন অবস্থায় রয়েছেন। অত্র ইউনিয়ন সহ সর্বস্থরের জনগন তথা দেশবাসীর কাছে আকুল আবেদন এই ছেলেটিকে যদি মানবিক বা আর্থিক সহযোগিতা করা যায়। তাহলে সুচিকিৎসার ফলে আবার আমাদের মাঝে ফেরে আসবে এবং অসহায় পরিবারের একটি বড় অবলম্বন হবে বলে আশা করি।

আমজাদ এর কিডনি প্রতিস্থাপন সহায়তা পাঠাতে পারেন ব্যাংক এশিয়া লিমিটেড এজেন্ট অ্যাকাউন্ট নাম: Md Farjul Islam, অ্যাকাউন্ট নাম্বার: 1083427050248 এবং বিকাশ: ০১৯২৪২৪৭৮০২ (পার্সোনাল), নগদ: ০১৯২৪২৪৭৮০২ (পার্সোনাল)।

 

 

 

About বীরগঞ্জ টুয়েন্টি ফোর

Check Also

বীরগঞ্জে ইঁদুর নিধন অভিযানের শুভ উদ্বোধন

মোঃ তোফাজ্জল হোসেন, স্টাফ রিপোর্টারঃ দিনাজপুরের বীরগঞ্জে আসুন, সম্পদ ও ফসল রক্ষায় সম্মিলিতভাবে ইঁদুর নিধন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *